কবে শিক্ষা হবে মুশফিকদের

কবে শিক্ষা হবে মুশফিকদের, রান আউট করার সময় সাধারণত স্ট্যাম্পের পাশে যিনি থাকেন তিনি স্ট্যাম্পের পেছনে দাড়ান। এতে করে দুটো সুবিধা হয়।

প্রথমত, বল হয়তো সরাসরি স্ট্যাম্পে আঘাত করতে পারে যেটা রান আউটের সম্ভাবনা বাড়িয়ে দেয়।

দ্বিতীয়ত, আগে বল ধরতে গিয়ে যে সময়টা নষ্ট হয় সেটা হয়না এবং আগে বল ধরতে গিয়ে অসাবধানতার কারণে হাত স্ট্যাম্পে লেগে যাওয়ার যে ভয় থাকে, সেটা তখন থাকে না।

বিশ্বকাপে স্ট্যাম্পের সামনে গিয়ে বল ধরার খেসারত দিয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিক উইলিয়ামসনকে রান আউট করার জন্য বল ধরতে স্ট্যাম্পের সামনে হাত বাড়িয়ে দিয়েছিল। এতে করে তার কুনুই লেগে স্ট্যাম্প আগেই ভেঙে যায়। অথচ বল সে না ধরলে সরাসরি স্ট্যাম্পে লাগার কথা।

সেই ঘটনা থেকেও শিক্ষা নেয়নি বাংলাদেশ। চলমান বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার টেস্টেও সেটারই পূনরাভৃত্তি ঘটাল মুশফিক।

আজ চতুর্থ দিনের সকালে একটি রান আউটের থ্রো তিনি এভাবেই স্ট্যাম্পের সামনে থেকে ধরেন। আউট হওয়া বা না হওয়ার হিসাব আসবে পরে। কিন্তু এই অভ্যাসগুলো পরিবর্তন হবে কবে?

English

When the education will be done to the mushriks, the person who usually stands next to the stamp at the time of running out will stand behind the stamp. There are two benefits to this.

First, the ball might hit the stump directly, which increases the chances of a run-out.

Secondly, the time spent catching the ball first is not wasted, and the fear of getting hand-stamped due to carelessness in catching the ball first is not there.

Bangladesh went to the front of the stump at the World Cup and gave Bangladesh the loss. Against New Zealand, Mushfiq extended his hand in front of the stumps to catch the ball for Williamson to run out. By doing this, the stamp on his elbow leg is already broken. But if he does not catch, he should be directly on the stamp.

Bangladesh did not learn from that event. Mushfiq also reaffirmed the ongoing test between Bangladesh and Afghanistan.

On the morning of the fourth day of the run, he caught a throw out of the front of the stump. Out or not will be calculated later. But when will these habits change?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *