পাকিস্তানে বিক্ষোভ কাশ্মীরের সমর্থনে

পাকিস্তানে বিক্ষোভ কাশ্মীরের সমর্থনে  কাশ্মীরের সমর্থনে শুক্রবার পাকিস্তানে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে পাকিস্তানজুড়ে মানুষ রাস্তায় নেমে আসে। এসময়ে সব শহরের যান ও ট্রন চলাচল বন্ধ রাখা হয়েছিল। বিক্ষোভাকারীরা কাশ্মীরের জনগণের প্রতি তাদের সংহতি ঘোষণা করেছেন।

রাজধানী ইসলামাবাদে হাজার হাজার বিক্ষোভকারীর উদ্দেশ্যে দেয়া ভাষণে ইমরান খান বলেন, কঠিন পরীক্ষার এসময় আমরা কাশ্মীরবাসীদের সঙ্গে আছি। আজ কাশ্মীরের প্রতি যে বার্তা দেয়া হচ্ছে তা হলো কাশ্মীর স্বাধীন না হওয়া পর্যন্ত পাকিস্তানের মানুষ কাশ্মীরবাসীদের পাশে থাকবে।
ইমরান খান তার ভাষণে কঠোর ভাষায় ভারতের সমালোচনা করেছেন। তিনি দাবি করেন, আরএসএসের আদর্শ ভারতকে গ্রাস করেছে। যেভাবে নাৎসিরা জার্মানিকে গ্রাস করেছিল সেভাবেই ভারতকে গ্রাস করা হয়েছে।
স্থানীয় সময় বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পাকিস্তানে যানবাহন চলাচল স্তব্ধ হয়ে যায়। রাস্তার ট্রাফিক আলো নিভিয়ে দেয়া হয়। শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত, ব্যাংক-ব্যবসা প্রতিষ্ঠান, বেসকারি অফিস, আইনজীবী এবং সামরিক কর্তৃপক্ষসহ সবাই রাস্তায় নেমে আসেন। কাশ্মীরের জনগণের প্রতি বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণের জন্য শুক্রবারের এ কর্মসূচি গ্রহণ করা হয়।

এসময় পুরো দেশের রেডিও এবং টিভিতে পাকিস্তান ও পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরের জাতীয় সংগীত প্রচারিত হয়।
চলতি মাসের ৫ তারিখ ভারতের নরেন্দ্র মোদির সরকার জম্মু এবং কাশ্মীরের বিশেষ অধিকার বাতিল করা এবং এ অঞ্চলকে দুই ভাগ করার পর থেকেই পাকিস্তান প্রতিবাদ জানিয়ে আসছে। এরই মধ্যে ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক হ্রাস করেছে পাকিস্তান।
এদিকে ৫ আগস্টের পর থেকে কাশ্মীরের সঙ্গে টেলিফোন, ইন্টারনেটসহ সব যোগাযোগ বন্ধ করে দিয়েছে ভারত সরকার। ভারত সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কাশ্মূরের প্রতিবাদ হচ্ছে। কিন্তু প্রতিবাদকারীদের নির্বিচারে গ্রেপ্তার এবং নির্যাতন করা হচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রচারিত খবর থেকে জানা যাচ্ছে।

English

Soon, Bodnov Kashmir has a Bonatov event on Friday in Kashmir. People have taken to the streets in response to the call of countryman Imran Khan. SMA goes to all cities and the train movement is kept off. Bodhnovakari reported on the Kashmir people’s experience of his conflict.

Shrutimadhuri’s speech in August in the capital Islamabad told Imran Khan, “We are with Kashmiris among the students.” Today, the message of the Kashmir report is that people are living in Kashmir because they do not live in Kashmir.
Imran Khan has criticized his critics. He asked that Archer’s ideal was to consume India. In this way, India was consumed by the Greek people in Nahasisira.
“Traffic lights on the streets of Pakistan from 12pm to 12:30 pm came out to the offices of educated journalists, office-journalists, bank-business services, children’s officers, girls and rich officials. Should be

A few radio and television and broadcasting aired by Azad Kashmir during the hearing
India’s Narendra Mommas, on the 9th of this month, lamented diplomatic issues with the relaxation of what might be the exclusive rights of Jammu and Kashmir and two-part participation in the region.
After 5 August, by telephone with Kashmir, stop communicating with the Internet. India is protesting against the Government of India. However, the reporters should be served and monitored as news of the international media spreads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *